জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি (এনএপিডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ জুলাই ২০২০

ই -গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের অধীনে প্রস্তুতকৃত মিটিং মডিউলের আনুষ্ঠানিক ব্যবহার উদ্বোধন


প্রকাশন তারিখ : 2020-07-13

ই -গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের অধীনে প্রস্তুতকৃত মিটিং মডিউলের আনুষ্ঠানিক ব্যবহার উদ্বোধন

গত ১৩/০৭/২০২০ ইং তারিখে বাংলাদেশ ই-গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের অধীনে প্রস্তুতকৃত মিটিং মডিউলের আনুষ্ঠানিকভাবে ব্যবহার শুরু এবং উদ্বোধনী অনুষ্ঠান অনলাইন প্ল্যাটফরমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম পিএএ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএপিডির মহাপরিচালক (সরকারের সচিব) জনাব মোহাম্মদ আবুল কাসেম। অন্যান্য অতিথি বৃন্দের ভিতর উপস্থিত ছিলেন একাডেমির পরিচালক (প্রশাসন ও অর্থ) প্রকৌঃ মোঃ আব্দুর রশিদ এবং প্রকল্পের প্রকল্প পরিচালক ড. অশোক কুমার রায়, কোক্রিয়েটস লিমিটেডের সিইও মোস্তাফিজুর রহমান সোহেল সহ এনএপিডি, প্রকল্প, বুয়েট এবং কোক্রিয়েটস লিমিটেডের এর কর্মকর্তা ও কর্মচারী।

 

এই মডিউলটি ব্যবহার করলে তাৎক্ষণিকভাবে মিটিং এর নোট গ্রহন করে স্বল্প সময়ের ভিতর কার্যবিবরণী তৈরী করা যাবে, সদৃশ মিটিং গুলোর নোটিশ , আমন্ত্রিত তালিকা ও  রেজোলিউশন - দ্রুততর সময়ে তৈরী ও সংরক্ষণ করা যাবে, মিটিং নোটিশ ও কার্য বিবরণী অনুমোদন ও প্রাপ্তি এসএমএস, ইমেইল ইনএ্যাপের মাধ্যমে স্বয়ংক্রিয় নোটিফিকেশন প্রচারিত হবে। সকল সভা সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে পরিচালনা করা সম্ভব হবে। পুর্ববর্তী সকল সভার নোটিশ, অংশগ্রহনকারী, রেজুলেশন  সহ অন্যান্য তথ্য খুব সহজেই পাওয়া যাবে।

 

উল্লেখ্য, সরকার বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দাপ্তরিক কার্যক্রম সহজে ও সুচারুভাবে পরিচালনার জন্য আধুনিক প্রযুক্তিভিত্তিক এই সফটওয়্যারটি তৈরি করা হচ্ছে। এ বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ‘ই-গভর্নমেন্ট ইআরপি’ শীর্ষক একটি প্রকল্প গ্রহণ করেছে।

 


Share with :

Facebook Facebook